সজল আহমেদ এর কবিতাঃ ২

ইল্যুশন

মিথ্যাকে চাপা দিতে আমি আরেকটা মিথ্যা বল্লাম।
এরপর সে পাপগুলো
লিখে ফেল্ল ইঁদুর
পাপ যেখানে উৎপন্ন হয় মিথ্যেও সেখানে
যে পথে খায় সেপথে পায়ুর  বাঁদুর।
জন্মান্তরবাদ একপাশে রেখে
উঠে যায় চোখে চাঁদ
আমি চলে যাই বহুদূর!
মানুষ মূর্খ!
সকাল হবেনা তাঁরা জানেনা
বিভ্রান্তির দেয়াল ভাঙো তুমি কাঁটা,
ঘড়ির সাথে তোমার সমুস্যা কী?
সময়ের?
সেকেন্ড?
মিনিট?
বা ঘন্টার?
অথচ সময়ের অভাবে
আমাকে খেতে চায় ছিয়াত্তরটি বাঘ
নব্বুই প্যাঁচের সমাজ
ছয়শ রাখাল যাদের কোন ভবিষ্যৎ ছিলোনা বা নেই
আমাকে খেতে চায় প্রেমিকা!
নিজেকে খেতে খেতে এক টুকরো মাংস তোমাকেও সাধি-
খাবা একপিস?
প্রেমিকার অম্বল, রুচিহীনতার অসুখ।
অতএব নিজ মাংস চিবুতে চিবুতে বলিষ্ঠ কণ্ঠনালী চিপে ধরে বলি-
মিথ্যা যেখানে স্তম্ভ গাঁঢ়ে
নিজহাতে ভিত্তি গড়ে তাঁর
যেখানে ছলনা নিত্ত নৈমিত্তিক ;
সেখানে একটা মিথ্যার পিঠে, অপর দুইটি ঢাকতে আমার সমুস্যা কোথায় মাই লর্ড?
#সজল আহমেদ
SHARE

Mad Max

  • Image
  • Image
  • Image
  • Image
  • Image

0 comments:

Post a Comment